1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জের ১৫২ টি পূজামণ্ডপে শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজা

  • আপডেট টাইম : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৩৪২ বার পঠিত

অর্জুন দেবনাথ : আগামীকাল (সোমবার ১১ অক্টোবর ২০২১) থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। দেবী দুর্গাকে বরণ করতে কমলগঞ্জের ১৫২টি পূজামণ্ডপ প্রস্তুত করা হয়েছে। চলমান করোনা ভাইরাস মহামারীতে দুর্গাপূজাকে ঘিরে আগের সেই উৎসবের আমেজ না থাকলেও দুর্গোৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মণ্ডপগুলোতে শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি। ইতোমধ্যে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ১৫২টি পূজামণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। মাটির কাজ শেষ করে রংতুলির খেলায় প্রতিমাকে সজ্জিত করাও শেষ করেছেন মৃৎশিল্পীরা। ১১ অক্টোবর ষষ্ঠীপূজা দিয়ে শুরু হয়ে ১৫ অক্টোবর বিজয়া দশমী দিয়ে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের প্রধান এই ধর্মীয় উৎসব।
এদিকে করোনার কারণে এবারো আয়োজকদের স্বাস্থ্যবিধি মেনে পূজা আয়োজনের কথা বলেছে উপজেলা প্রশাসন ও পুলিশ। কমলগঞ্জ উপজেলায় এবার সার্বজনীন মোট পূজামণ্ডপের সংখ্যা ১৪২টি। এরমধ্যে কমলগঞ্জ পৌরসভায় ৭টি, রহিমপুরে ১৯টি, পতনউষার ১৫টি, মুন্সীবাজারে ১৫টি, শমসেরনগর ১৪টি, কমলগঞ্জ সদরে ৮টি, আলীনগরে ২২টি, আদমপুরে ১৪টি, মাধবপুরে ১৮টি ও ইসলামপুরে ১০টি পূজামণ্ডপ রয়েছে। এছাড়া ব্যক্তিগত ১০টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কমলগঞ্জ উপজেলা সাবেক সভাপতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক মহাজোটের মানব অধিকার সম্পাদক অঞ্জন প্রসাদ রায় চৌধুরী বলেন সরকারি স্বাস্থ্যবিধি মেনে জাতীয় উৎসব দুর্গাপূজা পালন করার জন্য।বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি মন্ডলীর সদস্য, উপজেলা পূজা উদযাপন পরিষদের কার্যকরী সদস্য ও কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক প্রবীণ সাংবাদিক সুব্রত দেবরায় সঞ্জয় বলেন, বাঙালি সনাতনী হিন্দুধর্মাবলম্বীদের প্রধান উৎসব হচ্ছে শারদীয় দুর্গাপূজা। আনন্দের সাথে এই উৎসব সকলে মিলেমিশে উদযাপন করে। এবারও আশা করছি শারদীয় দুর্গাপূজা আনন্দঘন পরিবেশে ও শান্তিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে উদযাপিত হবে ।
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কমলগঞ্জ উপজেলা শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক নির্মল কুমার সিংহ উৎসবমুখর পরিবেশে শারদীয় উৎসব কমলগঞ্জে পালন করা হবে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কমলগঞ্জ পৌর শাখার সভাপতি প্রবীণ সাংবাদিক বিশ্বজিৎ রায় বলেন উৎসবমুখর শান্তিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের লক্ষ্যে আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: ইয়ারদৌস হাসান বলেন, কমলগঞ্জের ১৫২টি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।কমলগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশেকুল হক বলেন, স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দুর্গাপূজা সার্বিক তদারকির জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। পূজামণ্ডপগুলোতে যাতে একত্রে বেশি জনসমাগম না হয় এবং স্বাস্থ্যবিধি প্রতিপালিত হয়, সেদিকে বিশেষ নজরদারির জন্য মণ্ডপ কমিটিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..